Download
Trending

হোম কোয়ারান্টাইনে থাকার জন্য যেসব প্রিমিয়াম পিসি গেম ফ্রিতে পাবেন

বর্তমান সময়ের সবচেয়ে আতংকের এক নাম “Covid-19 Corona Virus” করোনা ভাইরাস। এই সময়ের করোনা ভাইরাসের কারণে পৃথিবীর অনেক দেশে লকডাউন চলছে। বর্তমানের এই কঠিক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য অনলাইন গেমিং স্টোরগুলো চিন্তা করে দেখলো ঘরবন্দি গেমারদের জন্য কিছু করা যাক! তাই করোনা ভাইরাসের কারণে বর্তমানে বিশ্বের অধিকাংশ দেশ লক ডাউন বা Home Quarantine অবস্থার মধ্য দিয়ে চলছে। সর্বপ্রথম চীনে এই অবস্থা শুরু হলেও বর্তমানে ইতালি, আমেরিকা, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে বাধ্যতামূলকভাবে লক ডাউন অবস্থা চলছে। উক্ত অঞ্চলগুলোতে এখন ঘরে বসেই অফিসের কাজ সেরে নেওয়া হচ্ছে; অত্যান্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউকে ঘর থেকে বের হতে দেউয়া হচ্ছে না। আর এই হোম কোয়ারেন্টাইন পরিবেশে চিত্তবিনোদনের একমাত্র উপায় হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেট ভিক্তিক বিনোদনের মাধ্যম ছাড়া এখন আর অন্য কোনো উপায় নেই। আর এই অবস্থায় ঘরে বসে গেম খেলার জন্য বিভিন্ন অনলাইন স্টোর ফ্রিতে প্রিমিয়াম পিসি গেমস ছেড়ে দিচ্ছে। এখন সীমিত সময়ের জন্য কিছু ভালো ভালো গেমস আপনি ফ্রিতে আজীবনের জন্য আপনার একাউন্টে সংগ্রহ করে রেখে দিতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কি কি গেমস ফ্রিতে পাচ্ছেনঃ

Watch Dogs 

২০১৪ সালের জনপ্রিয় হিট গেম Watch Dogs এখন সীমিত সময়ের জন্য এপিক গেমস স্টোরে ফ্রিতে পাওয়া যাচ্ছে। তখনকার সময়ে UBISOFT এই গেমটি দিয়ে GTA V গেমের উপর প্রতিযোগীতায় নেমেছিলো। গেমটি বর্তমানেও ১৫ থেকে ৩০ মার্কিন ডলারে অনলাইনে বিক্রি হয়ে থাকে। আর মজার ব্যাপার হচ্ছে গেমটি এখন ফ্রিতে Epic Games স্টোরে পেলেও আপনি একে ৭৫% ডিসকাউন্টে ৭ মার্কিন ডলারে স্টিমে পাবেন!

Watch Dogs 
Watch Dogs
Watch Dogs 
Watch Dogs

Epic Games স্টোর লিংক। উল্লেখ্য যে, এই গেমটির অফারটি নিতে হলে Epic Games এর পাশপাশি আপনার একটি UBISOFT এর UPLAY একাউন্ট থাকতে হবে।  আর গেমটি ২৬ মার্চ ২০২০ বাংলাদেশ সময় মোতাবেক রাত ৯টা পর্যন্ত ফ্রিতে নেওয়া যাবে। গেমটি একাউন্টে রেখে দিলেই হবে, অফার গ্রহণের জন্য ইন্সটলের প্রয়োজন নেই।

The Stanley Parable

পরবর্তী গেমটি হচ্ছে The Stanley Parable, এটি একটি ফার্স্ট পারসন Indie পাজল গেম যেটা ২০১৩ সালে মুক্তি পেয়েছিলো। উল্লেখ্য যে Indie গেম হলেও গেমটি কয়েকটি পুরস্কার পেয়েছিলো, এছাড়াও GameSpot থেকে 9 রেটিংও গেমটি পেয়েছিলো। অরিজিনাল ভাবে গেমটি ২০১১ সালে Half-Life 2 এর একটি ফ্রি মোড হিসেবে রিলিজ পায়, পরবর্তীতে Source ইঞ্জিন ব্যবহার করে গেমটিকে আলাদাভাবে Stand-alone হিসেবে রিলিজ দেওয়া হয়।

The Stanley Parable
The Stanley Parable

Epic Games স্টোর লিংক।  গেমটি ২৬ মার্চ ২০২০ বাংলাদেশ সময় মোতাবেক রাত ৯টা পর্যন্ত ফ্রিতে নেওয়া যাবে। গেমটি একাউন্টে রেখে দিলেই হবে, অফার গ্রহণের জন্য ইন্সটলের প্রয়োজন নেই।

Tomb Raider

২০১৩ সালের সুপার হিট ভিডিও গেম Tomb Raider ও এখন ফ্রিতে Steam স্টোরে পাওয়া যাচ্ছে। টম্ব রেইডার সিরিজের প্রথম রিবুট গেম এটি। একশন এডভেঞ্চার আর তখনকার সময়ের চোখ ধাঁধানো এই গেমটি নিতে নতুন করে কিছু বলার নেই। যারা এখনো গেমটি খেলেননি তারা Lara Croft এর Origin জানার জন্য গেমটি খেলে নিতে পারেন, এছাড়াও যারা খেলেছেন তারা গেমটি সংগ্রহে রেখে দিতে পারেন।

Tomb Raider
Tomb Raider

Steam লিংক।  গেমটি ২৪ মার্চ, ২০২০ পর্যন্ত বাংলাদেশ সময় দুপুর ১২ পর্যন্ত ফ্রিতে পাওয়া যাবে। গেমটি একাউন্টে যোগ করার জন্য পিসির প্রয়োজন নেই, আপনি মোবাইল ডিভাইস থেকেই গেমটি এডড করে নিতে পারেন।

Lara Croft and The Temple of Osiris

২০১৪ সালের একশন এডভেঞ্চার গেম Lara Croft and The Temple of Osiris এখন ফ্রিতে স্টিম স্টোরে পাওয়া যাচ্ছে। গেমটিতে ৪ জন লোকাল প্লেয়ার কিংবা অনলাইন মাল্টিপ্লেয়ার হিসেবে আপনি খেলতে পারবেন। ক্যাজুয়াল আরকেইড গেমারদের গেমটি ভালোই লাগবে।

Lara Croft and The Temple of Osiris
Lara Croft and The Temple of Osiris

Steam লিংক।  গেমটি ২৪ মার্চ, ২০২০ পর্যন্ত বাংলাদেশ সময় দুপুর ১২ পর্যন্ত ফ্রিতে পাওয়া যাবে। গেমটি একাউন্টে যোগ করার জন্য পিসির প্রয়োজন নেই, আপনি মোবাইল ডিভাইস থেকেই গেমটি এডড করে নিতে পারেন।

Deiland

এডভেঞ্চার এবং RPG স্টাইলের এই গেমটিও এখন স্টিমে সীমিত সময়ের জন্য ফ্রিতে পাওয়া যাচ্ছে। গেমটি ২০১৮ সালে রিলিজ পায় এবং গেমটির দাম ১৪.৯৯ মার্কিন ডলার।

Deiland
Deiland

Steam লিংক।  গেমটি ২৪ মার্চ, ২০২০ পর্যন্ত বাংলাদেশ সময় দুপুর ১১ পর্যন্ত ফ্রিতে পাওয়া যাবে। গেমটি একাউন্টে যোগ করার জন্য পিসির প্রয়োজন নেই, আপনি মোবাইল ডিভাইস থেকেই গেমটি এডড করে নিতে পারেন।

উপসংহার

অনলাইনে ফ্রিতে গেমস দেওয়ার বেলায় স্টিমের থেকে Epic Games স্টোর বেশ এগিয়ে রয়েছে। আর তাই ফ্রি গেমসের বেলায় আমার মতো গরিব গেমারদের কাছে স্টিমের থেকে এপিক গেমস স্টোর বেশি প্রাধান্য পায়। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সব স্টোরেই উচিত হোম কোয়ারেন্টাইনে সুযোগ সুবিধা করার জন্য ফ্রিতে গেম ছাড়া। আগামীতে আরো যেসকল ফ্রি গেমস বের হবে সেগুলো নিয়েও এই সাইটে আপডেট  চলে আসবে!

MH Mamun

{শেখাও}, {আর না হলে শেখো} {যদি চুপ চাপ থাকো} {তাহলে তোমার ফাঁকা খুলি দিয়ে কি হবে?}

Leave a Reply

Back to top button